Mohammed Shami: মহম্মদ স্বামীকে দল থেকে বাদ দেওয়ার মাস্টার প্ল্যান তৈরি! ভারতকে বিশ্বকাপ ফাইনালে পৌঁছনোর এই প্রতিদান? - Kolkata Barta

Breaking

৩ ডিসে, ২০২৩

Mohammed Shami: মহম্মদ স্বামীকে দল থেকে বাদ দেওয়ার মাস্টার প্ল্যান তৈরি! ভারতকে বিশ্বকাপ ফাইনালে পৌঁছনোর এই প্রতিদান?



মহম্মদ স্বামীকে টিম ইন্ডিয়া থেকে বাদ দেওয়ার মাস্টার প্ল্যান তৈরি কনফার্ম করলো বিসিসিআই। ভারতকে বিশ্বকাপ ফাইনালে পৌঁছানোর এই প্রতিদান? ৭ উইকেট নিয়ে ম্যাচ জেতানোর ফল দিল জয় শাহর বোর্ড। এবার ভারতীয় দল থেকে ছেঁটে ফেলা হবে মোহাম্মদ সামি কে। কেন এমন হচ্ছে স্বামীর সাথে? এর পেছনে কি রহস্য রয়েছে? বিশ্বকাপে ঝড় তুলে দিয়েছিলেন মোহাম্মদ সামি।

 

একাই মাতিয়ে দিয়েছিলেন গোটা মাঠ। শেরাদের ব্রাকেটে নিজেকে তুলে নিয়েছিলেন স্বামী। ভারতের হয়ে বিশ্বকাপের সেরা পারফরমার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। এমনকি সর্বকালের সেরাদের তালিকাতেও স্বামী প্রতিষ্ঠিত করেছেন নিজেকে। ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচই তাঁর ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে হতে চলেছে। 



তবে ঘটনার টুইস্ট হল বোর্ডের তরফে কার্যত ঠিক করে ফেলা হয়েছে মহম্মদ স্বামীকে সীমিত ওভারের ক্রিকেট থেকে ছেঁটে ফেলা হবে। সূত্রের খবর অনুযায়ী এমনটাই জানা যাচ্ছে। জাতীয় দলের হয়ে ২৩ টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছিলেন। গতবছর টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে স্কোয়াডে ছিলেন। তবে বিশ্বকাপ পরবর্তী সময়ে আর একটিও টি-টোয়েন্টি ম্যাচ খেলেনি মহম্মদ স্বামী। 


এদিকে ভারতের তারকা ফাস্ট বোলার মোহাম্মদ স্বামী বেশ কিছুদিন ধরেই গোড়ালির সমস্যায় ভুগছেন। চিকিৎসকরা মনে করেন এই সমস্যার দ্রুতই চিকিৎসার প্রয়োজন হবে। BCCI এর প্রকাশিত দলের স্বামীকে টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে। কিন্তু জানা গেছে গোড়ালির সমস্যায় চিকিৎসার জন্য মুম্বাই স্পোর্টস অর্থোপেডিক এর পরামর্শ নিচ্ছিলেন মহম্মদ স্বামী। 



 

মহম্মদ স্বামী এই 33 বছর বয়সে তিন ফরমেটে খেলার ধখল নিতে পারবেন না তিনি। ফুরিয়ে যাওয়ার হাত থেকে বাঁচাতে স্বামীকে নিয়ে নিজস্ব নীতি নিতে চলছে BCCI। ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড জেমস অ্যান্ডারসনরা টেস্টে খেলেছেন বছরের-পর-বছর সীমিত ওভারের ফরমেট কে চিরতরে বিদায় জানিয়ে। সেই সুত্রেই এবার BCCI আমদানি করতে চলেছে স্বামীর জন্য। 

 



আগামী বছরের টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ৬ মাস পরে  টি-টোয়েন্টি ক্রিকেটের মহাযজ্ঞের আসর বসবে মার্কিন যুক্তরাষ্ট্র ক্যারিবীয় মুলুকে। প্লানিং-এ বড়সড় বদল না ঘটলে স্বামীকে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে ভাবা জাচ্ছেনা। টিম ম্যানেজমেন্টের এক সুত্রে সংবাদসংস্থাকে জানিয়েছেন স্বামী টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা নির্ভর করছে পুরোটাই IPL ফর্ম এর উপর। দক্ষিণ আফ্রিকা সফরের কারণে স্বামীকে স্রেফ টেস্ট স্কোয়াডে রাখা হয়েছে। অগ্রাহ্য করা হয়েছে সিমিত ওভারের দুই ফরমাটে। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন